এড দেখে টাকা ইনকাম করার সেরা ১০টি ওয়েবসাইট/অ্যাপস – ২০২৪

আপনি যদি ২০২৪ সালে অনলাইনে এড দেখে টাকা ইনকাম করার কথা ভাবছেন, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। কারণ, এডস (ads) দেখার মাধ্যমে কিভাবে online income করা যায় সে বিষয়ে আজকের আর্টিকেলে আমরা বিস্তারিত আলোচনা করতে চলেছি।

এমনিতে বর্তমানে ঘরে বসে অনলাইনে টাকা ইনকাম করার অনেক উপায় রয়েছে। ইন্টারনেট থেকে অনলাইন ইনকামের সবচেয়ে লাভজনক এবং নিশ্চিত উপায় হিসেবে Blogging, Content Writing, Freelancing, YouTube Channel এই উপায়গুলো সর্বাধিক পরিচিত।

কিন্তু এসব মাধ্যমে টাকা আয় করার জন্য আপনাকে প্রতিদিন প্রচুর সময় এবং শ্রম দিতে হবে৷ এর বিপরীতে আপনি যদি সহজে এবং খুব কম সময়ে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে চান, তাহলে ভিডিও দেখে টাকা ইনকাম, গেম খেলে টাকা আয় অথবা বিজ্ঞাপন দেখে টাকা আয় করার উপায়গুলো আপনাকে বেছে নিতে পারেন।

আমরা প্রতিনিয়ত অনলাইনে বা সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের অপ্রয়োজনীয় কাজে প্রচুর সময় নষ্ট করে থাকি। কিন্তু আপনি চাইলে সেই সময়টাকে কাজে লাগিয়ে ঘরে বসে মোবাইল বা কম্পিউটারে অ্যাড দেখে প্রতিদিন ইনকাম করতে পারবেন, যেটা দিয়ে অনায়াসেই আপনার পকেট খরচ চালাতে পারবেন।

এড দেখে টাকা ইনকাম করার সেরা ১০টি ওয়েবসাইট/অ্যাপস

অনলাইনে এড দেখে টাকা ইনকাম করার ওয়েবসাইট
Best apps & websites to earn money by watching ads online.

ইন্টারনেটে সার্চ করলে আপনি প্রচুর website বা android apps পেয়ে যাবেন, যেগুলোতে এড দেখে ইনকাম করা যাবে এরকমটা বলা হয়।

কিন্তু খুব কম সংখ্যাক apps বা website রয়েছে, যেগুলো সত্যিই এড দেখে টাকা আয় করার সুযোগ দিয়ে থাকে। এমন অনেক ওয়েবসাইট রয়েছে, যেগুলোতে আপনি প্রতিদিন ঘন্টার পর ঘন্টা নানা ধরনের বিজ্ঞাপন বা এডস গুলো দেখবেন কিন্তু এর বিনিময়ে আপনাকে কোনো টাকা দেওয়া হয় না।

তাই আজকের আর্টিকেলে আমি বিশ্বস্ত বা real এবং সেরা কিছু Ad দেখে টাকা ইনকাম করার apps বা website গুলোর বিষয়ে আপনাদের বলবো। এগুলোতে আপনারা ফ্রি টাকা ইনকাম করতে পারবেন এবং বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

এইসব বিজ্ঞাপন দেখে আয় করার ওয়েবসাইট গুলোতে কাজ করার জন্য আপনার বিশেষ কোনো দক্ষতা বা অভিজ্ঞতার প্রয়োজন হবে না। শুধুমাত্র মোবাইল ফোন এবং ইন্টারনেট ব্যবহারের সাধারণ দক্ষতা থাকতে হবে।

তাহলে চলুন ভিডিও এড দেখে টাকা ইনকাম করার সেরা ১০টি ওয়েবসাইট বা অ্যাপস এর ব্যাপারে নিচে এক এক করে জেনে নেওয়া যাক।

1. InboxDollars

InboxDollars হলো একটি জনপ্রিয় ওয়েবসাইট যেখানে আপনি অনেক ছোটো ছোটো কাজগুলো করে অর্থ উপার্জন করতে পারবেন। যেমন – সার্ভে পূরণ করা, গেম খেলা, অনলাইনে কেনাকাটা করা ইত্যাদি। আপনি ইতোমধ্যেই হয়তো ভেবেছেন যে এখানে আপনি বিজ্ঞাপন দেখে টাকা আয় করারও দারুণ সুযোগ রয়েছে।

এই ওয়েবসাইটটি ইন্টারনেট আবিষ্কারের প্রথম দিকে ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এ পর্যন্ত তাদের users-দের কয়েক মিলিয়ন অর্থ প্রদান করেছে।

এই ওয়েবসাইটটি আপনি সম্পূর্ণ ফ্রিতেই ব্যবহার করতে পারবেন। এমনকি সবচেয়ে মজার ব্যাপার হলো এখানে প্রথম register করলে আপনি ৫ ডলার বোনাস পেয়ে যাবেন।

এই ওয়েবসাইটের মাধ্যমে বিজ্ঞাপন দেখে অর্থ উপার্জন করার একটি অসুবিধা হলো, payment বা withdraw নেওয়ার জন্য আপনার একাউন্টে কমপক্ষে ৩০ ডলার জমা করতে হবে। এখান থেকে ইনকাম করা টাকা আপনি bank account, VISA অথবা PayPal এর মাধ্যমে নিতে পারবেন। এছাড়াও আপনার উপার্জিত অর্থের বিনিময়ে এখান থেকে ইলেকট্রনিক গিফট কার্ড সংগ্রহ করতে পারেন।

এখান থেকে বেশি টাকা ইনকামের আরেকটি দুর্দান্ত উপায় হলো, আপনি যখন বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করা শুরু করবেন, তখন আপনি বিভিন্ন লটারি কার্ডগুলো পেতে পারবেন। এই কার্ডগুলো ব্যবহার করে আপনি $0.05 থেকে $30 অথবা এর বেশি অর্থ জিতে নিতে পারবেন।

আপনি চাইলে Google Play Store অথবা Apple Store থেকে InboxDollars এর android app ডাউনলোড করে নিতে পারবেন। মোবাইল অ্যাপ ব্যবহার করে আপনি খুব সহজেই যেকোনো সময় এখানকার যাবতীয় কাজগুলো সম্পন্ন করতে পারবেন।

বিজ্ঞাপন অথবা ভিডিও দেখার মাধ্যমে অনলাইনে আয় করার জন্য InboxDollars হলো সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট বা এন্ড্রয়েড অ্যাপ। এখানে যদি আপনার খুব বেশি সময় ধরে বিজ্ঞাপন দেখতে ভালো না লাগে, তাহলে অন্যান্য কাজগুলো করে ইনকাম করতে পারবেন।

2. JumpTask

বিজ্ঞাপন দেখার মাধ্যমে অর্থ উপার্জন করার একটি দারুণ ওয়েবসাইট হলো JumpTask। এটি বিশ্বজুড়ে খুবই জনিপ্রিয় একটি মাইক্রো-টাস্কিং প্ল্যাটফর্ম যা মাইক্রো-ফ্রিল্যান্সারদের বিভিন্ন business এবং advertisers বা বিজ্ঞাপনদাতাদের সাথে connect করে।

JumpTask এর মাধ্যমে আপনি ঘরে বসে ছোটো ছোটো কাজগুলো করে টাকা ইনকাম করতে পারবেন। এই ওয়েবসাইটটি 2022 সালে প্রতিষ্ঠিত হয় এবং এটি ৪ মিলিয়নেরও বেশি দক্ষ ফ্রিল্যান্সারদেরকে বিভিন্ন কোম্পানির মাইক্রো-টাস্কগুলো সম্পন্ন করে অর্থ উপার্জন করার সুযোগ দিয়ে থাকে।

এখানে ফ্রিতেই একটি অ্যাকাউন্ট তৈরি করে আপনি ad দেখা সহ সাধারণ মাইক্রো-টাস্কগুলো সম্পাদন করে অর্থ উপার্জন করা শুরু করতে পারেন। এড দেখে ইনকামের পাশাপাশি আপনি গেম খেলা, survey সম্পূর্ণ করা, অনুবাদ করা এবং আরও অন্যান্য কাজগুলো করে অর্থ উপার্জন করতে পারবেন।

এখানে কাজ করে আপনি তাদের নির্দিষ্ট ভার্চুয়াল কারেন্সি “JumpToken ($JMPT)” এর মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন। এটা পরবর্তীতে আপনি cash-এ রূপান্তরিত করতে পারেন।

আপনার যদি ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে জ্ঞান না থাকে তাহলেও আপনাকে চিন্তা করতে হবে না। কারণ, JumpTask তাদের users-দের যেকোনো সমস্যা সমাধানে অথবা যেকোনো প্রশ্নের উত্তর দিয়ে সবসময় সাহায্য করে থাকে।

3. iRazoo

iRazoo হলো অনলাইনে ভিডিও এড দেখে টাকা ইনকাম করার আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট। যদি আপনি সিনেমার প্রতি আপনার অধিক টান থাকে তাহলে এই এটি আপনার জন্য একটি দুর্দান্ত ইনকামের রাস্তা হতে পারে। কেননা এই ওয়েবসাইটে আপনি সিনেমার ট্রেলার এবং অ্যাপ ট্রেলারের মতো প্রচুর ভিডিওগুলো দেখতে পারবেন।

এখানে প্রতিটি কাজ সম্পাদন করার বিনিময়ে আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ পয়েন্ট জমা হবে। এক এক ধরনের ভিডিও এডস দেখার জন্য আপনাকে আলাদা আলাদা points দেওয়া হবে। তবে প্রতিটি ভিডিও দেখার জন্য আপনি 0.08 থেকে 1 পয়েন্ট অর্জন করতে পারবেন।

আপনার একাউন্টে যখন ৩০০০ পয়েন্টস জমা হয়ে যাবে তখন আপনি সেটা বিভিন্ন মাধ্যমে redeem করতে পারবেন এবং reward income করতে পারবেন। আপনি গিফট কার্ড এবং পেপাল এর মাধ্যমে এই ওয়েবসাইট থেকে উপার্জিত টাকা তুলতে পারবেন।

এখান থেকে অনেকগুলো মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন, এগুলোর মধ্যে একটি হলো ad দেখে ইনকাম করা। এছাড়াও আপনি গেম খেলতে পারেন, অনলাইন সার্ভে সম্পূর্ণ করতে পারেন এবং বিভিন্ন অ্যাপ ডাউনলোড এবং পরীক্ষা করতে পারেন।

এই ওয়েবসাইটটিতে রেফারেল সিস্টেমও রয়েছে। এখানে আপনি আপনার বন্ধু, পরিবার, সহকর্মীদের রেফার করতে পারবেন এবং প্রতিটি রেফারের জন্য আপনি ৫০০ iRazoo পয়েন্টস পেতে পারবেন।

তাহলে এই ওয়েবসাইটে আপনি account তৈরি করে বিভিন্ন ধরনের ছোটো ছোটো কাজগুলো করে পয়েন্টস জমাতে পারবেন এবং সেগুলো cash এ পরিণত করতে পারবেন। এছাড়া এখানে রয়েছে রেফার করে আয় করার সুযোগ।

Better user experience পাওয়ার জন্য আপনি Google play store থেকে iRazoo এর android app এবং Apple app store থেকে iOS app ডাউনলোড করে নিতে পারবেন।

4. AdWallet

যদি কথা আসে অনলাইনে এড দেখে টাকা ইনকাম করার সেরা ওয়েবসাইট কোনটি, তাহলে AdWallet এর কথা অবশ্যই বলতে হয়।

এই ওয়েবসাইটের নাম দেখেই আপনারা বুঝতে পেরেছেন যে এটি ভিডিও এডসগুলো দেখার বিনিময়ে ইউজারদের অর্থ উপার্জন করার সুযোগ দিয়ে থাকে। তবে, উপরে বলা ওয়েবসাইটগুলোর থেকে এর পার্থক্য হলো, এখানে শুধুমাত্র এড দেখা ছাড়া অন্যান্য মাইক্রো-টাস্কগুলো আপনারা পাবেন না।

AdWallet থেকে ইনকামের জন্য অবশ্যই আপনাকে এই প্ল্যাটফর্মে video ads গুলো দেখতে হবে এবং সেগুলোর বিষয়ে সংক্ষিপ্ত সার্ভে সম্পূর্ণ করতে হবে৷ সার্ভেসমূহ সাধারণত একটি বা দুইটি প্রশ্নের হয়ে থাকে, এজন্য আপনাকে খুব বেশি সময় ব্যয় করতে হবে না।

আপনি প্রতিটি ভিডিও দেখে মোটামুটি ০.৫০ ডলার থেকে ৩ ডলার পর্যন্ত উপার্জন করতে পারবেন। আপনার একাউন্টে ১০ ডলার জমা হয়ে গেলে আপনি এখান থেকে পেমেন্ট নিতে পারবেন। এছাড়াও আপনার উপার্জিত অর্থের দ্বারা এখান থেকে বিভিন্ন Gift cards সংগ্রহ করতে পারবেন।

5. Neobux

Neobux হলো বিজ্ঞাপন দেখে এবং ক্লিক করে টাকা ইনকাম করার সেরা একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটে ২০০৮ থেকে এখন পর্যন্ত প্রায় ৩ কোটি ইউজার রয়েছে এবং এটি একটি সেরা পিটিসি সাইট হিসেবে পরিচিত।

প্রথমে আপনাকে Neobux.com ওয়েবসাইটে গিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। আপনি সম্পূর্ণ বিনামূল্যে একাউন্ট খুলতে পারবেন। এরপর আপনার dashboard থেকে বিভিন্ন প্রকারের বিজ্ঞাপন দেখে ইনকাম করতে পারবেন।

প্রতিটি বিজ্ঞাপন সাধারণত ৫ থেকে ৩০ সেকেন্ডের মতো লম্বা হয়ে থাকে। একটি এড দেখা শেষ হয়ে গেলে close এ ক্লিক করে অন্য এড দেখা শুরু করতে পারবেন।

এখানে বিজ্ঞাপন দেখার পাশাপাশি আপনি অন্যান্য মাইক্রোজব গুলো করে অর্থ উপার্জন করতে পারবেন। এছাড়াও যেকোনো ব্যক্তিকে refer করলে referral bonus অর্জন করতে পারবেন।

এই ওয়েবসাইট থেকে আয় করা টাকা আপনি সরাসরি Bank transfer কিংবা Paypal এর মাধ্যমে redeem করতে পারবেন।

6. MyPoints

MyPoints হলো অনলাইনে এড দেখে টাকা ইনকাম করার আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট। এট ১৯৯৬ সালে চালু হয় এবং ইতোমধ্যেই ইউজারদের প্রায় ২৩০ মিলিয়ন ডলার প্রদান করেছে শুধুমাত্র সাধারণগুলো করার বিনিময়ে।

এখান থেকে আপনি গেম খেলে, অনলাইন সার্ভে সম্পূর্ণ করে এবং ছোটো ছোটো অনলাইন কাজগুলো সম্পাদন করে reward points ইনকাম করতে পারবেন। এখানে আপনি প্রচুর বিনোদনমূলক video content পেয়ে যাবেন, যেগুলো দেখে আপনি বিনোদনের পাশাপাশি বাড়তি কিছু টাকা আয় করতে পারবেন।

কিন্তু শুধুমাত্র ভিডিও এডস দেখে আপনি এই ওয়েবসাইট থেকে খুব বেশি পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন না। অধিক টাকা আয় করতে চাইলে আপনাকে এই সাইটে উপলব্ধ অন্যান্য অনলাইন কাজগুলো করতে হবে৷

এই প্ল্যাটফর্মের মাধ্যমে online shopping website গুলো থেকে কেনাকাটা করলেও আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ reward points যুক্ত হবে। এছাড়াও, এখানে আপনার বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়-স্বজনদের রেফার করার মাধ্যমে বোনাস পেতে পারবেন।

প্রতিটি রেফারের বিনিময়ে আপনাকে ২৫ পয়েন্ট প্রদান করা হবে। যে ব্যক্তিকে আপনি রেফার করবেন, সে এই ওয়েবসাইটে কাজ করে যতগুলো পয়েন্টস ইনকাম করবে তার ১০ শতাংশ আপনার একাউন্টে জমা হবে।

MyPoints এ একটি নতুন একাউন্ট তৈরি করলে আপনি ১০ ডলার sign up bonus পেয়ে যাবেন। আপনার একাউন্টের পয়েন্টসগুলো ব্যবহার করে amazon এবং walmart gift cards সংগ্রহ করতে পারবেন। গিফট কার্ড পেতে না চাইলে PayPal এর মাধ্যমে টাকা তুলতে পারবেন এবং এজন্য আপনার একাউন্টে ৪০০০ পয়েন্ট (২৫ ডলার) জমা করতে হবে।

আপনি যদি ঘরে বসে আপনার মোবাইল বা কম্পিউটার দিয়ে অনলাইনে বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করার কথা ভাবছেন, তাহলে এই ওয়েবসাইটটি অবশ্যই ব্যবহার করতে পারেন।

7. QuickRewards

আপনি যদি অনলাইনে এড দেখে টাকা ইনকাম করার কথা ভাবছেন, তাহলে এই ওয়েবসাইটটি আপনার জন্য সেরা হিসেবে বিবেচিত হতে পারে।

এই ওয়েবসাইটে আপনি বিজ্ঞাপন দেখে এবং বিভিন্ন বিনোদনমূলক ভিডিও যেমন – রান্নার টিউটোরিয়াল বা সিনেমার ট্রেলার ইত্যাদি ভিডিও দেখে অর্থ উপার্জন করতে পারবেন।

এছাড়াও এখানে রয়েছে অন্যান্য কাজগুলো যেমন সার্ভে সম্পূর্ণ করা, গেম খেলা ইত্যাদি। এই ওয়েবসাইটটি আপনি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন এবং ঘরে বসে ছোটোখাটো অনলাইন কাজগুলো করে আরামে টাকা ইনকাম করতে পারবেন।

QuickRewards এ নতুন একাউন্ট খোলার জন্য আপনাকে কোনো সাইন আপ বোনাস দেওয়া হবে না এবং এখানে কোনো referral program নেই। পেমেন্ট পাওয়ার জন্য আপনার একাউন্টে অবশ্যই ১০০০ পয়েন্ট থাকতে হবে। আপনার একাউন্টে থাকা পয়েন্টগুলো আপনি গিফট কার্ডের মাধ্যেম রিডিম করতে পারেন বা আপনার পেপাল ​​অ্যাকাউন্টে নিতে পারবেন।

PayPal এর মাধ্যমে টাকা তুলতে আপনার একাউন্টে কমপক্ষে ০.০১ ডলার থাকতে হবে এবং একটি gift card এর জন্য ৫ ডলার দরকার হবে। আপনি যত বেশি ভিডিও বিজ্ঞাপন দেখবেন, তত বেশি অর্থ উপার্জন করতে পারবেন।

8. Paidverts

আপনি যদি কোনো ধরনের দক্ষতা বা অভিজ্ঞতা ছাড়াই অনলাইন থেকে শুধুমাত্র এডস দেখে টাকা ইনকাম করতে চাচ্ছেন, তাহলে Paidverts.com ওয়েবসাইট আপনার জন্য একটি দারুণ সমাধান।

এটি এক ধরনের পিটিসি (PTC) ওয়েবসাইট, যেখানে বিজ্ঞাপনগুলোতে ক্লিক করার মাধ্যমে অনলাইনে ইনকাম করা যায়।

এখান থেকে ইনকাম করার জন্য প্রথমে আপনাকে registration করতে হবে। এরপর দুই ধরনের এডস (ads) আপনাকে দেখানো হবে। যেমন – Paid ads এবং BAP ads. Paid ads গুলো দেখলে আপনার একাউন্টে balance add হবে। আর BAP ads গুলো দেখলে আপনার একাউন্টে points add হবে।

শুরুর দিকে আপনাকে ১ থেকে ২ সেন্ট এর পেইড এডসগুলো দেখানো হবে। কিন্তু যত বেশি পয়েন্টস আপনার একাউন্টে জমা হবে তত high paying paid ads সমূহ আপনাকে দেখানো হবে। তাই এই ওয়েবসাইট থেকে এড দেখে তুলনামূলক বেশি টাকা ইনকামের জন্য আপনাকে BAP ads গুলো বেশি দেখতে হবে এবং প্রচুর points অর্জন করতে হবে।

এই ওয়েবসাইট থেকে ইনকাম করা টাকা আপনি Paypal এর মাধ্যমে তুলতে পারবেন।

9. PrizeRebel

এটি হলো অনলাইনে ভিডিও বিজ্ঞাপন দেখে আয় করার আরেকটি চমৎকার ওয়েবসাইট। ২০০৭ সাল থেকে এটি ইন্টারনেটে রয়েছে, এর ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৫ মিলিয়ন এবং এটি এ পর্যন্ত ব্যবহারকারীদের বিজ্ঞাপন দেখার জন্য ২০ মিলিয়ন ডলারেরও অধিক অর্থ প্রদান করেছে।

এখানে আপনি নানান ধরনের videos বা ads দেখে এবং online survey complete করে আয় করতে পারবেন৷ এছাড়াও এই সাইটে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের সমস্যাগুলো আপনাকে দেওয়া হয়, যেগুলো সমাধানের মাধ্যমে আপনি অধিক অর্থ উপার্জন করতে পারবেন।

এই ওয়েবসাইটটি online shopping এর ক্ষেত্রে বিভিন্ন discount দিয়ে থাকে। আপনি খুব সহজেই আপনার Facebook account ব্যবহার করে PrizeRebel ওয়েবসাইটে registration করতে পারেন।

এই ওয়েবসাইট থেকে পেমেন্ট নেওয়ার জন্য আপনার ২ ডলার একাউন্ট ব্যালেন্স থাকতে হবে। আপনার ইনকাম করা টাকা পেপাল একাউন্টের মাধ্যমে নিতে পারবেন। এছাড়াও আপনি চাইলে earn করা points গুলো gift cards এর দ্বারা redeem করতে পারবেন।

10. Freecash

বিজ্ঞাপন বা এড দেখে টাকা ইনকাম করার পাশাপাশি মোবাইলে বিভিন্ন ধরনের মাইক্রো-টাস্কগুলো সম্পন্ন করে আয় করার জন্য Freecash হলো একটি খুবই জনপ্রিয় ওয়েবসাইট।

এখান থেকে আয় করার একাধিক অনেক উপায় রয়েছে যেমন: survey সম্পূর্ণ করে, ভিডিও বা বিজ্ঞাপন দেখে, অ্যাপ ডাউনলোড করে, ভিডিও গেম খেলে, ব্লগ লেখে ইত্যাদি।

এই ওয়েবসাইট থেকে আয় করা টাকা আপনি সরাসরি bank account অথবা paypal account এর মাধ্যমে তুলতে পারবেন। এক্ষেত্রে যদি আপনার পেপাল একাউন্ট না থাকে, তাহলে অন্য কারও পেপাল একাউন্ট ব্যবহার করে পেমেন্ট নিতে পারবেন।

অনলাইনে এড দেখে কত টাকা ইনকাম করা যায়?

দেখুন, অনলাইনে এড দেখার মাধ্যমে আপনি খুব বেশি টাকা ইনকাম করতে পারবেন না। বিজ্ঞাপন দেখার ওয়েবসাইট বা অ্যাপসগুলোতে আপনাকে প্রচুর সময় ব্যয় করতে হবে, যার বিনিময়ে আপনি সামান্য পরিমাণ টাকা আয় করতে পারবেন।

যদি আপনার প্রতিদিন প্রচুর অবসর সময় রয়েছে এবং আপনি দৈনিক ১ থেকে ২ ডলার উপার্জন করার কথা ভাবছেন, তাহলে উপরে বলা ওয়েবসাইট / অ্যাপসগুলোতে অ্যাকাউন্ট তৈরি করে কাজ করতে পারেন।

কিন্তু আপনি যদি পার্ট টাইম কাজ করে অনলাইন থেকে অধিক পরিমাণে টাকা আয় করার কথা ভাবছেন, তাহলে আপনাকে অনলাইনে আয়ের আসল দীর্ঘস্থায়ী উপায়গুলোর দিকে যেতে হবে, যেগুলোর মাধ্যমে লোকেরা ইনকাম করছেন।

উদাহরণস্বরূপ, ব্লগিং, ইউটিউব চ্যানেল, এফিলিয়েট মার্কেটিং, কনটেন্ট রাইটিং, ফ্রিল্যান্সিং ইত্যাদি৷ এই কাজগুলো করে আপনি দিনে ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। তবে আপনাকে অবশ্যই কিছুটা বেশি সময় ও শ্রম দিতে হবে এবং ধৈর্যের সাথে কাজ করতে হবে।

বিশ্বজুড়ে হাজার হাজার লোকেরা এই সব উপায়ে বাড়িতে বসেই প্রতি মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা আয় করছেন।

কম্পিউটার / মোবাইলে এড দেখে টাকা ইনকাম: FAQs

Q. অনলাইনে এড দেখে ইনকাম করার সেরা ওয়েবসাইট কোনটি?

অনলাইনে ad দেখে ইনকাম করার কয়েকটি সেরা ও জনপ্রিয় ওয়েবসাইট হলো MyPoints, InboxDollars, AdWallet, Paidverts, Freecash ইত্যাদি।

Q. এড দেখে আয় করা টাকা কি বিকাশ / নগদে পেমেন্ট নেওয়া যাবে?

অনলাইনে বিজ্ঞাপন দেখে অর্থ উপার্জন করার বিশ্বস্ত কোনো বাংলাদেশী ওয়েবসাইট আমার হিসেবে নেই। তাই আপনি উপার্জিত টাকা বিকাশ বা নগদে পেমেন্ট নিতে পারবেন না। যেহেতু শুধুমাত্র বিদেশী ওয়েবসাইটগুলোই বিজ্ঞাপন দেখার মাধ্যমে টাকা আয় করার সুযোগ দেয়, এজন্য আপনাকে ইন্টারন্যাশনাল পেমেন্ট মেথড যেমন PayPal ব্যবহার করতে হবে৷ এছাড়াও আপনি চাইলে bank account এর মাধ্যমেও পেমেন্ট নিতে পারবেন।

Q. অনলাইনে ভিডিও বিজ্ঞাপন দেখে কত টাকা আয় করা যায়?

দেখুন, ভিডিও এডস দেখে আপনি হাজার হাজার টাকা আয় করতে পারবেন না৷ তবে, এগুলো থেকে আপনি প্রতিদিন অল্প পরিমাণে টাকা অবশ্যই ইনকাম করতে পারবেন। বেশি টাকা ইনকামের জন্য আপনাকে জনপ্রিয় আয়ের উপায়গুলো নির্বাচন করতে হবে।

সর্বশেষ

তাহলে বন্ধুরা, আশা করি বিজ্ঞাপন (advertisements) দেখে অনলাইনে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে আজকের আর্টিকেলে আপনারা ভালোভাবে জানতে পেরেছেন।

এভাবে online earning করার জন্য আপনার বিশেষ কোনো skills বা experience এর দরকার হবে বা।

Best apps & websites to earn money by watching ads এই আর্টিকেলটি যদি আপনাদের ভালো লাগে, তাহলে সোশ্যাল মিডিয়ায় অবশ্যই শেয়ার করবেন। আর আর্টিকেলের সাথে জড়িত কোনো প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

অবশ্যই পড়ুন:

Similar Posts

4 Comments

  1. মোহাম্মদ সফিক, আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার এই সুন্দর কাজের জন্য অসংখ। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *